ছিলেন না মেসি, নেইমার-এমবাপেকে ছাড়িয়ে জয়ের নায়ক হাকিমি

প্রকাশিত: সেপ্টে ২৩, ২০২১ / ০৪:৩৬অপরাহ্ণ
ছিলেন না মেসি, নেইমার-এমবাপেকে ছাড়িয়ে জয়ের নায়ক হাকিমি

পিএসজিতে অভিষেকের পর প্রথমবারের মতো দলে ছিলেন না নিওনেল মেসি। হাঁটুর চোটের কারণে তাকে স্কোয়াডেই রাখেননি কোচ মারিসিও পচেত্তিনো। মেসিবিহীন পিএসজির একাদশে নেইমার-এমবাপে থাকলেও জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে। শেষ মুহূর্তে ডিফেন্ডার আশরাফ হাকিমি গোলে শেষ হাসি হেসেছে পিএসজি। জয়ের নায়ক হাকিমির পা থেকে এসেছে জোড়া গোল।

লিগ ওয়ানে নিজেদের সপ্তম ম্যাচে মেটজের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে স্বাগতিকদের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে পিএসজি।

ডিফেন্ডার আশরাফ হাকিমি গোলে ম্যাচের শুরুতেই (পঞ্চম মিনিট) এগিয়ে যায় পিএসজি। তবে ৩৯তম মিনিটে কর্নার কিক থেকে আসা বলে হেড করে মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ দলকে সমতায় ফেরান।

প্রথমার্ধেই ১-১ গোলে সমতায় থাকা দুইদলের পয়েন্ট ভাগ করে নেওয়ার শঙ্কা জাগে। তবে যোগ করা সময়ে মেটজের খেলোয়াড় লাল কার্ড দেখলে ভাগ্য খুলে পিএসজির। একই ঘটনায় তাদের কোচও লাল কার্ড দেখে।

প্রতিপক্ষের দলে একজন কম থাকায় চতুর্থ মিনিটেই জয়ের উল্লাসে মাতে পিএসজি। এবার জয়ের নায়ক হয়ে আসেন আশরাফ হাকিমি। নেইমারের থ্রু থেকে মাউরো ইকার্দির কিক ডিফেন্ডার মাথিউ উদল ফিরিয়ে দিলেও ফিরতিতে ফাঁকায় বল ভলি শট করেন হাকিমি।

এখানে ঘটে যায় নাটকীয় ঘটনা। হাকিমির ভলি ফিরিয়ে দিলেও বল গোললাইন পেরিয়ে যাওয়ার সংকেত দেন রেফারি। ফলে গোলটি টিকে যায়।

এর আগে গত রোববার রাতে অলিম্পিক লিওনের বিপক্ষে ম্যাচের ২-১ গোলে জয় পাওয়া ম্যাচে ৭৬ মিনিটে মেসির পরিবর্তে আশরাফ হাকিমিকে নামিয়েছিল পিএসজি। তবে এবার প্রথম একাদশে থেকেই জয়ের নায়ক বনে গেলেন তিনি।

এদিকে, লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম সাত রাউন্ডের সবগুলোই জয় তুলে নিলো পিএসজি। এ জয়ে সাত ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মেসি-নেইমার-এমাবাপের দল পিএসজি।

অন্যদিকে, এক ম্যাচ কম (৬ ম্যাচ) খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে মার্সেলই। আর পিএসজির সমান ৭ ম্যাচ খেলে ১২ পয়েন্ট করে নিয়ে তিন নম্বরে অঁজি এবং চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে লঁস ও লরিয়ঁ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন