পাকিস্তানের সাথে ‘ঐতিহাসিক’ সিরিজটি আয়োজন করতে চায় আফগানিস্তান

প্রকাশিত: সেপ্টে ২৩, ২০২১ / ০২:২০অপরাহ্ণ
পাকিস্তানের সাথে ‘ঐতিহাসিক’ সিরিজটি আয়োজন করতে চায় আফগানিস্তান

চলতি মাসে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ খেলার কথা ছিলো আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের। ঐতিহাসিক সেই সিরিজটির জন্য দল পর্যন্ত ঘোষণা করেছিলো আফগান ক্রিকেট বোর্ড। কিন্তু দেশটিতে চলমান অস্থিতিশীল পরিস্থিতির কারণে পরবর্তীতে সেই সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে।

তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) নতুন নিয়োগপ্রাপ্ত সভাপতি আজিজুল্লাহ ফজলি জানিয়েছেন এ মাসেই পাকিস্তান সফরে যেয়ে ঐতিহাসিক সেই সিরিজটি পুনরায় আয়োজনের প্রস্তাব দিবেন তিনি। শুধু পাকিস্তানই নয়; ভারত, বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদেরও সাথে শীঘ্রই দেখা করতে চলেছেন আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের নতুন বোর্ড প্রধান।

কাবুল থেকে ফোনে এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে ফজলি বলেন, “আগামী ২৫ সেপ্টেম্বর আমি পাকিস্তান সফর করতে যাচ্ছি এবং তারপরে ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে ভারত, বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতে যাব।”

তিনি যোগ করেন পাকিস্তানে যেয়ে দেশটির নতুন ক্রিকেট বোর্ড প্রধান রমিজ রাজার সাথে দেখা করে স্থগিত হয়ে যাওয়া ওয়ানডে সিরিজটি খেলতে পাকিস্তানকে পুনরায় আমন্ত্রণ জানাবেন তিনি।
“সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় আমাদের যে সিরিজটির খেলার কথা ছিল, সেটি পুনরায় আয়োজনের প্রস্তাব পাকিস্তানকে দিবো” আরও একবার আফগান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়ে দেশটির ক্রিকেটের উন্নতি করার প্রতিশ্রুতি দিয়েছেন আজিজুল্লাহ ফজলি।

উল্লেখ্য এর আগে ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত এসিবির সভাপতি পদে ছিলেন তিনি।ক্রিকেটের উন্নয়ন এবং ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে এসিবি প্রধান আজিজুল্লাহ ফজলি বলেন, “আমরা আফগানিস্তান ক্রিকেটের উন্নতি করতে চাই, যাতে অন্যান্য দেশের সহযোগিতা আসে।”

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন