প্রতিদিন যে ফলটি খেলেই কমবে ওজন

প্রকাশিত: সেপ্টে ১৮, ২০২১ / ০১:৫৩অপরাহ্ণ
প্রতিদিন যে ফলটি খেলেই কমবে ওজন

অতিরিক্ত ওজন শারীরিক সৌন্দর্যকে ম্লান করে দেয়। সেজন্য সুস্থ ও সুন্দর থাকতে ওজন নিয়ন্ত্রনে রাখতে হবে। এর জন্য নিয়মিত শরীরচর্চা ও পুষ্টিকর খাদ্যাভাস গড়ে তোলা খুব বেশি প্রয়োজন। প্রতিদিন ফল খেলে অতিরিক্ত ক্যালরি গ্রহণের মাত্রা কমে যায়। আর এভাবেই ফল ওজন কমাতে সাহায্য করে।

প্রতিদিন যে ফলটি খেলেই কমবে ওজন

বিশেষ করে শরীরে পুষ্টির ভারসাম্য রক্ষায় ফল খাওয়ার কোনো বিকল্প নেই। ভিটামিন, মিনারেলস ও অ্যান্টিঅক্সিডেন্টের পাশাপাশি ফলে রয়েছে নানান উপকারী উপাদান। তবে সব ফলই যে ওজন কমায় তা কিন্তু নয়। আপেল এমন একটি ফল, যা আপনার ওজন কমাতে সাহায্য করে। এছাড়া নিয়ম করে প্রতিদিন একটি আপেল খেলে অন্য কী কী উপকার পাবেন জেনে নিন।

প্রতিদিন যে ফলটি খেলেই কমবে ওজন

আপেল উচ্চ আঁশ এবং ফ্লাভানয়েড পলিমারস সমৃদ্ধ, যা ওজন নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।
আঁশ ও অ্যান্টিঅক্সিডেন্ট পেতে খোসাসহ আপেল খাওয়া উচিত। এটা রক্তের শর্করা নিয়ন্ত্রণে রাখে। রক্তের শর্করা নিয়ন্ত্রণে থাকলে তা ক্ষুধা নিয়ন্ত্রণে রেখে ডায়াবেটিস হওয়া থেকে রক্ষা করে।

প্রতিদিন যে ফলটি খেলেই কমবে ওজন

আপেল খেলে নিয়ন্ত্রণে থাকে রক্তচাপ, কমে স্ট্রোক এবং কমে যায় ক্যান্সারের ঝুঁকি। আপেলে অনেক ফাইবার থাকে, তাই এই ফলটি প্রতিদিন খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয়। নানান ধরনের অ্যান্টিঅক্সিড্যান্ট ও ভিটামিন থাকে আপেলে। এটি ত্বক ও চুল ভালো রাখে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন