পাকিস্তান ক্রিকেটের প্রশংসা করল গম্ভীর!

প্রকাশিত: সেপ্টে ১৪, ২০২১ / ০৭:১৭অপরাহ্ণ
পাকিস্তান ক্রিকেটের প্রশংসা করল গম্ভীর!

ভারতের সাবেক ক্রিকেটারদের মাঝে পাকিস্তানের অন্যতম বড় সমালোচক হলেন গৌতম গম্ভীর। সাবেক পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদির সঙ্গে তার লড়াই এখনও চলে। তাছাড়া রাজনৈতিক কিংবা ক্রিকেট ইস্যুতে গম্ভীর সবসময় পাকিস্তানকে তীব্র আক্রমণ করেন।

এবার বিশ্বকাপের আগে পাকিস্তানের প্রশংসা শোনা গেল বর্তমান বিজেপি সাংসদ গম্ভীরের মুখে! তার মতে, ভাগ্য ভালো থাকলে পাকিস্তান যে কোনো বড় দলকেও হারিয়ে দিতে পারে।

একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বললেন, ‘ওরা সবসময়ই যথেষ্ট বিপদজনক একটা দল। ওদের ভবিষ্যৎ নিয়ে আগাম কোনো মন্তব্য করা যায় না। পাকিস্তান ক্রিকেট দলকে বাইরে থেকে যেমন দেখায়, ওরা আসলে ঠিকই তাই।

ওরা যে কোনো দলের বিরুদ্ধে জিততে পারে, যে কোনো দলকে হারাতে পারে। ওরা নিজেদের স্বাভাবিক খেলাটাই সবসময় উপহার দেয়। এটা আজ নয়, বছরের পর বছর ধরে ওরা এভাবেই খেলে যাচ্ছে। ওদের দলে বেশ কয়েকজন ভালো ক্রিকেটারও আছে।’

গম্ভীর আরও বলেন, ‘এই দলে বাবর আজম এবং শাহিন শাহ আফ্রিদির মতো প্রতিভাবান ক্রিকেটার আছে। আফ্রিদি ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারে। সেইসঙ্গে তিনি আবার বাঁহাতি বোলার, লম্বা, খুব স্বাভাবিকভাবেই বাউন্সার দিতে পারে।

পাশাপাশি এই দলে আরও কয়েকজন পেসার আছে। তাদের মধ্যে অন্যতম হলেন হ্যারিস রউফ। সে ঘণ্টায় ১৪০-১৪৫ কিলোমিটার গতিবেগে বল করতে পারে। তার কথাটাও মাথায় রাখতে হবে। এইধরনের টুর্নামেন্টে সবকিছুই সম্ভব।’

গম্ভীরের কথায়, এই ধরনের ফরম্যাটে কোনো দলকেই খাটো করে দেখলে চলবে না। যে কোনো দল যে কোনোসময় কামব্যাক করতে পারে। তার ভাষায়, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে যে কোনো দল যে কোনোসময় কামব্যাক করতে পারে। ফলে কোনো দলকেই হালকাভাবে নিলে চলবে না।

পাকিস্তান দলের কাছে হারনোর মতো কিছু নেই। পাকিস্তানের বিপক্ষে ভারতের রেকর্ড যথেষ্ট ভালো। পাকিস্তানের থেকে ভারতীয় ক্রিকেট দল বহুগুণে ভালো। তবে এই ধরনের ক্রিকেটে আগে থেকে কিছুই বলা যায় না। তবে ভারত যে কিছুটা এগিয়ে থাকবে, তাতে কোনো সন্দেহ নেই।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন