অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্তিশালী একাদশ সাজালেন আশরাফুল!

প্রকাশিত: জুলা ৩০, ২০২১ / ০৪:০৮অপরাহ্ণ
অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্তিশালী একাদশ সাজালেন আশরাফুল!

আজ ২৯ জুলাই বাংলাদেশে এসে পৌছেছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। ১০ দিনের সফর শেষে করে তাড়াতাড়ি দেশে ফিরে যাবে অজিরা। এর মধ্যে আবার আছে ৩ দিনের কোয়ারেন্টাইন। বাকি এক সপ্তাহে ৫টি ম্যাচ খেলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। তড়িঘড়ি করে ঘরের মাঠে এই সিরিজের দল নিয়ে বেশ বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়ার বিপক্ষে কেমন হতে পারে টাইগারদের টিম কম্বিনেশন? কতজন ব্যাটসম্যান, কতজন পেসার ও স্পিনার থাকবেন দলে? কাদের দিয়ে সাজানো হবে একাদশ? অধিনায়ক মাহমুদুল্লাহ, হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর নির্বাচকরা মিলেই সাজাবেন দল। বেছে নেবেন সেরা ১১ জন।

তবে ম হামা রী ক রোনাকে বিশেষ বিবেচনায় আনতেই হচ্ছে। কিন্তু বিপত্তি তৈরি হয়েছে অন্য জায়গায়। পারিবারিক কারণ আর ১০ দিনের কোয়ারেন্টাইনের মারপ্যাঁচে মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ দল। পারিবারিক কারণে টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে চলে এসেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

লিটন দাসও অস্ট্রেলিয়া সিরিজ খেলবেন না একই কারণে। চোটের কারণে ছিটকে গেছেন তামিম ইকবাল। দলের সঙ্গে থাকলেও ইনজুরির জন্য মুস্তাফিজুর রহমানের খেলা অনিশ্চিত।এমন পরিস্থিতে লাগসই একাদশ কী হতে পারে? টাইগার ভক্তদের জন্য তার পছন্দের একাদশ সাজিয়ে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

জাতীয় দলের এ সাবেক অধিনায়ক সবকিছুর কথা চিন্তা করে তিনজন পুরোদস্তুর পেস বোলার খেলানোর পক্ষে। তবে আশরাফুলের দলে নেই মোহাম্মদ মিঠুন। টানা কয়েকম্যাচ বাজে পারফরম্যান্সের জন্য দল থেকে বাদ পরা এই টাইগারকে শুরু থেকেই নিজের পছন্দের একাদশ থেকে বাদ দিয়ে দিয়েছেন আশরাফুল।আশরাফুল বলেন, ‘একটি দুটি ম্যাচ হলে বলতাম না।

আর ঘরের মাঠেও খারাপ খেলে জিম্বাবুয়েও গিয়ে রান না পেলেও হয়ত মিঠুনকে না খেলানোর পক্ষে যুক্তি দাঁড় করাতাম না। কিন্তু মিঠুন সব জায়গায়ই খারাপ খেলেছে। একদমই রান পায়নি। রান করতেই কষ্ট হয়েছে। বোঝাই গেছে ফর্মে নেই। আমি অফ ফর্মের মিঠুনকে খেলানোর বিপক্ষে। তার বদলে শামীম পাটোয়ারী আমার ফার্স্ট চয়েজ। তাছাড়া আমি নাঈমকে দিয়ে সৌম্যের সাথে ওপেন করাতে চাই।’

আশরাফুলের মনোনীত একাদশঃ নাঈম ইসলাম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, শামীম পাটোয়ারি, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক),নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন