ভিন্ন ম্যাচে বিকালে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

প্রকাশিত: জুলা ২২, ২০২১ / ১২:৫৫অপরাহ্ণ
ভিন্ন ম্যাচে বিকালে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

করোনা মহামারিতে নানা উৎকণ্ঠার মধ্য দিয়ে আগামীকাল (শুক্রবার) উদ্বোধন হবে টোকিও অলিম্পিকের। তবে, তার আগের দিনই (বৃহস্পতিবার) মাঠে গড়াচ্ছে ফুটবল ইভেন্ট।

পুরুষদের ফুটবলে আজ ‘সি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া। আর ‘ডি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় জার্মানির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

সম্প্রতি কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল। যে ম্যাচে ব্রাজিল ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ওই ম্যাচকে ঘিরে সমগ্র বিশ্বে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছিল। অলিম্পিকেও দ্বিতীয় রাউন্ডে দেখা হয়ে যেতে পারে ব্রাজিল আর্জেন্টিনার।

গতবার তথা ২০১৬ সালের অলিম্পিক অনুষ্ঠিত হয়েছিল ব্রাজিলে। সেবার স্বাগতিক ব্রাজিলই চ্যাম্পিয়ন হয়েছিল। ওই দলে খেলেছিলেন নেইমার।

অন্যদিকে, আর্জেন্টিনা অলিম্পিকে মোট দুইবার স্বর্ণ জিতেছে তথা চ্যাম্পিয়ন হয়েছে। ২০০৪ ও ২০০৮ সালে তারা স্বর্ণ জয় করে। ১৯৯৬ সালে দক্ষিণ আমেরিকার এই দলটি জিতেছিল সিলভার তথা রৌপ্য।

‘সি’ গ্রুপে আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ছাড়াও রয়েছে মিসর এবং স্পেন। অন্যদিকে, ‘ডি’ গ্রুপে ব্রাজিল, জার্মানির সঙ্গে রয়েছে সৌদি আরব ও আইভরিকোস্ট। ফুটবল ইভেন্টে চারটি গ্রুপে মোট ১৬টি দল অংশ নিচ্ছে। গ্রুপ পর্ব শেষে ৮টি দল কোয়ার্টার ফাইনাল পর্বে উঠবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন