Bangladesh News24

সব

বিশ্বকাপ ফুটবল: প্রথম ম্যাচের ফল বলে দিল ‘জ্যোতিষী’ বিড়াল

বছর, মাস, দিন পেরিয়ে ক্ষণ গণনা শুরু রাশিয়া বিশ্বকাপের। আর মাত্র কয়েক ঘন্টা পরেই পর্দা উঠছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ ফুটবল বিশ্বকাপের। রাশিয়ার মস্কো এখন বিশ্বকাপের শহর। দেশটির অন্যতম প্রধান ভেন্যু মস্কোর লুঝনিকি স্টেডিয়াম তৈরি বিশ্বকাপের কিক অফের বাঁশি বাজাতে।

আর তৈরি হয়ে আছে সারা বিশ্বের কোটি কোটি দর্শক। নিজেদের মতো করে তৈরি হচ্ছে বিশ্বকাপে অংশ নেয়া দেশগুলো। প্রতিক্ষার পালা শেষ। এবার মাঠের লড়াই শুরু হতে আর মাত্র কয়েক ঘন্টা অপেক্ষা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আজ লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মুখোমুখি হচ্ছে এশিয়ার পরাশক্তি সৌদি আরব। ‘এ’ গ্রুপে অন্য দুই দল মিসর ও উরুগুয়ে

অ্যাকিলিস একটি ধবধবে সাদা বিড়ালের নাম। নিবাস সেন্ট পিটার্সবার্গের একটি জাদুঘর। অক্টোপাস থেকে হাতির বাচ্চা। অতীতেও জীবজন্তুকে দিয়ে বিশ্বকাপের ম্যাচের ভবিষ্যদ্বাণী করানো হয়েছে। এ বার আসরে এক বধির সাদা বিড়াল!

এর আগেও অবশ্য অ্যাকিলিসকে একই ভূমিকায় দেখা যায়। গত বছর রাশিয়ায় কনফেডারেশনস কাপের সময়। সে বার একটা বাদে সব ম্যাচেই তার ভবিষ্যদ্বাণী মিলেছিল। তাই বিশ্বকাপেও এই বিড়াল তপস্বীর উপর ভরসা করা হচ্ছে।

বুধবার অ্যাকিলিসের সামনে দু’টি খাবারের বাটি রাখা হয়েছিল। একটা রাশিয়ার জাতীয় পতাকা-সহ, অন্যটি সৌদি আরবের। অ্যাকিলিস কিন্তু রাশিয়ার পতাকা দেওয়া বাটিটাই বেছে নিয়েছে। এই বিশ্বকাপে সব চেয়ে কম ফিফা র‌্যাঙ্কিংয়ে থাকা দু’দেশের লড়াই। রাশিয়া এখন ৭০। আর সৌদি আরব ৬৭। ফিফা র‌্যাঙ্কিংয়ের বিচারে এগিয়ে থাকার কথা সৌদিদেরই। কিন্তু জাদুঘরের ইঁদুর মারতে পোষা বিড়াল দলের সর্দার র‌্যাঙ্কিংয়ের তোয়াক্কা করছে না।

তার পছন্দ লেভ ইয়াশিনের দেশই। এ দিকে, রাশিয়ার অর্থোডক্স চার্চও বুধবার স্বদেশীয়দের জয় কামনা করে প্রার্থনা সারল। চার্চে না হলেও প্রার্থনায় বসেছে, ফিফা রেফারিরাও। এ বারই প্রথম ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে ম্যাচ খেলানো হবে।তবে মাঠে দেখা যাবে কোন দল জয় পায় তার জন্য অপেক্ষা করতে হবে দর্শকদেরকে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়।

মেসির ভাইয়ের আড়াই বছরের কারাদণ্ড

ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নিষিদ্ধ নাসির জামশেদ

৩৪ ছক্কার ম্যাচ, ৩২ রানের ওভার!

আর্জেন্টিনার কোচ হবেন না সিমিওনে

বাংলাদেশকে উড়িয়ে সমতায় আয়ারল্যান্ড

রোনালদোর অনুপস্থিতি রিয়ালকে ভুগিয়েছে: কাসেমিরো

ওজিলের অভিযোগকে ‘আবোলতাবোল’ বললেন টনি ক্রুস

রেড ডেভিলসদের কোচ হিসেবে আসছেন জিদান

পাঠকের মতামত...

ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ!

স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে পা রেখেছে বাংলাদেশের...

ফুটবলের সেরা ফ্রান্স, শীর্ষ দশে নেই জার্মানি-আর্জেন্টিনা!

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। সে কারণে বদলে...

ফিফা র‌্যাঙ্কিংয়ের প্রথম দশে নেই আর্জেন্টিনা, জার্মানি!

বিশ্বকাপ জেতার স্বপ্ন তাদের ধূলিস্যাৎ হয়েছে অনেক আগেই। এবার র‌্যাঙ্কিংয়েও...

রিয়ালে যাচ্ছেন নেইমার: বার্সেলোনা

রিয়াল মাদ্রিদে যাচ্ছেন নেইমার। এ গুঞ্জন বহুদিনের। তবে যাচ্ছি যাচ্ছি...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com