Bangladesh News24

সব

আইসল্যান্ডের লম্বা খেলোয়াড়দের নিয়ে সতর্ক আর্জেন্টিনা

দলে বিশ্বের অন্যতম সেরা কিছু খেলোয়াড় থাকলেও বিশ্বকাপে প্রথমবারের মতো আসা আইসল্যান্ড থেকে একটা জায়গায় পিছিয়ে আছে আর্জেন্টিনা। সেটা হলো দৈহিক উচ্চতা।

মস্কোয় শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু হবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিদ্বন্দ্বী ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

২০১৬ ইউরোয় আইসল্যান্ড চমক জাগালেও তাদের বিপক্ষে মুখোমুখি হওয়া নিয়ে তেমন ভয় পাওয়ার কথা নয় আর্জেন্টিনার। কিন্তু প্রতিপক্ষ খেলোয়াড়দের উচ্চতার বিষয়টা ভাবনার কারণ হয়ে দাঁড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রাশিয়া বিশ্বকাপে লম্বা খেলোয়াড়দের দিক থেকে সবচেয়ে এগিয়ে আইসল্যান্ড। দলটির খেলোয়াড়দের গড় উচ্চতা ১ দশমিক ৮৫ মিটার (৬ ফুটের বেশি)। আক্রমণ ও রক্ষণে ইউরোপের দলটিকে যা বাড়তি সুবিধা দেবে বলে ধারণা অনেকের। অন্যদিকে, উচ্চতায় এবারের আসরে আর্জেন্টিনা সবচেয়ে খাটো দল। তাদের খেলোয়াড়দের গড় উচ্চতা ১ দশমিক ৭৯ মিটার (৫ ফুট ১০ ইঞ্চির কিছু বেশি)।

সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসি ও দলটির অন্যান্য প্রতিভাবান খেলোয়াড়দের আটকানোয় উচ্চতা কাজে লাগাতে পারে আইসল্যান্ড। তাই আর্জেন্টিনা দলের কৌশলগত বিষয় নিয়ে কাজ করার সময় প্রতিপক্ষ খেলোয়াড়দের উচ্চতার ব্যাপারটিতে বেশ জোর দিচ্ছেন কোচ হোর্হে সাম্পাওলি।
আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে বলে মত আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর।

“এটা খুবই কঠিন একটা ম্যাচ হবে। দল হিসেবে তারা রক্ষণে অনেক ভাল করে।…মাঝখান দিয়ে ঢোকাটা কঠিন হবে। আমাদেরকে উইং ব্যবহার করতে হবে।”

অনুশীলনে সেন্টার-ব্যাক নিকোলাস ওতামেন্দি ও মার্কো রোহোকে নিয়ে সুদৃঢ় একটা রক্ষণ গড়ার চেষ্টা করে দেখেছেন সাম্পাওলি। আর প্রতিপক্ষ খেলোয়াড়দের ‘ম্যান-মার্কের’ ভূমিকায় দেখা যেতে পারে মাক্সিমিলিয়ানো মেসা, লুকাস বিগলিয়া ও আনহেল দি মারিয়া সহ আর্জেন্টিনার দলের লম্বা সব খেলোয়াড়দের।

শনিবারের ম্যাচ প্রসঙ্গে দলটির অপর গোলরক্ষক নাহুয়েল গুসমান বলেন, “গত সপ্তাহ জুড়ে সেট পিসের মতো নির্দিষ্ট কিছু বিষয় নিয়ে আমরা কাজ করেছি।…আশা করি শনিবারের ম্যাচে আমরা আধিপত্য করতে পারবো।”

পাঠকের মতামত...
image-id-784696

হঠাৎ সৌম্য-ইমরুলকে ডাকার কারণ ব্যাখ্যা করলেন আকরাম খান

এশিয়া কাপের দলে ডাক পড়েছে দুই ওপেনার সৌম্য সরকার আর...
image-id-784687

সুপার ফোরে ভারতের কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

প্রত্যাবর্তনের ম্যাচ স্মরণীয় করলেন জাদেজা। মেহেদী হাসান মিরাজ ব্যাটসম্যান সত্ত্বাকে...
image-id-784653

পাকিস্তানকে আফগানিস্তানের লড়াকু টার্গেট

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পেয়ে...
image-id-784650

এশিয়া কাপের দলে ডাকা হল সৌম্য, ইমরুলকে

ইনজুরির কারণে এশিয়া কাপের দল থেকে তামিম ইকবাল ছিটকে যাওয়ায়...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com