Bangladesh News24

সব

৮ বছরের প্রেম, বিয়ে করে গ্রাম ছাড়া পরিবার

বর্তমান সমাজে প্রেমের সম্পর্কের পরে বিয়ে এ যেন প্রচলিত রুপ ধারণ করেছে। দেখা যাচ্ছে, প্রেমের বিয়েই এখন বেশি হচ্ছে। হ্যাঁ, এটা বলা যাবে না যে পারিবারিক ভাবে বিয়ে হচ্ছে না। হচ্ছে কিন্তু সেটা প্রেমের বিয়ের তুলনায় সংখ্যায় একটু কম।

সম্প্রতি প্রেম ঘটিত একটি ঘটনা ঘটেছে তা হলো- দীর্ঘ ৮ বছর প্রেমের সম্পর্কের পর বিয়ে করে ঘরবাড়ি ছাড়া হয়েছেন এক নব দম্পতি।

এমন ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায়। বিয়ের পর ওই নব দম্পতি গ্রাম ছাড়া হন। তাদের কারণে ওই ছেলেটির পরিবারও গ্রাম ছাড়তে বাধ্য হয়েছেন।

এ কারণে প্রায় গত ১৫ দিন যাবত গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন নব দম্পতি পরিবার। জানা গেছে, পুলিশ ও মেয়ের পরিবারের দায়ের করা অপহরণ মামলা এবং অব্যাহত হুমকি-ধমকির ফলে তারা নিজ গ্রাম ছেড়ে পালিয়ে জীবনযাপন করছেন।

ভুক্তভোগী গ্রাম ছাড়া ওই পরিবারের অভিযোগ, ১৩ জানুয়ারি রাত ১১ টার দিকে পুলিশ দুর্জয়ের (বর) বাড়ি গিয়ে তার পরিবারের কাছে রিতা সরকারকে ফিরিয়ে দেয়ার জন্য চাপ দেয়। এ সময় পুলিশ দুর্জয়ের বাবাকে থানায় নিয়ে যায়।

এরপরের দিন স্থানীয় এক গ্রাম্য মাতবর হাফিজ খানের জিম্মায় আলোচনার মাধ্যমে তাকে ছেড়ে দেয়া হয়। এ ঘটনার পর থেকেই পুলিশ বিভিন্ন সময় দুর্জয়দের বাড়িতে গিয়ে তার মা-বাবাসহ পরিবারের অপর সদস্যদের গালাগালি করে কনে রিতা সরকারকে ফেরত দেওয়ার চাপ প্রয়োগ করতে থাকে। এমনটিই অভিযোগ ওই পরিবারের। এমন ঘটনার কোনো একপর্যায়ে দুর্জয়ের পরিবারের সদস্যরা কোনো প্রকার উপায় না দেখে গ্রাম ছেড়ে পালিয়ে দিনের পর দিন পালিয়ে বেড়াচ্ছেন।

একটি সূত্রে জানা যায়, তাড়াশের বাংহাস ইউনিয়নের বিনসাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে ঢাকার একটি বিশ্ববিদ্যালয় কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মতিউর রহমান দুর্জয়ের (২২) সঙ্গে মনোহরপুর গ্রামের রওশন আলী সরকারের মেয়ে বগুড়া ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থী রিতা সরকারের (২১) গত দীর্ঘ ৮ বছর ধরে প্রেমের সম্পর্ক চলছিল। এই প্রেমিক যুগল ৭ জানুয়ারি, ২০১৮ইং দুই পরিবারের কোনো সদস্যকে জানিয়ে গোপনে বিয়ে করেন। এরপর থেকেই এমন ঘটনা ঘটে চলেছেন।

এ ব্যাপারে শনিবার (২০ জানুয়ারি) মতিউর রহমান দুর্জয় ও রিতা সরকার দম্পতি জানিয়েছেন, আমরা দু’জনেই প্রাপ্ত বয়স্ক। আমরা দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের টানে বিয়ে করেছি। আমরা করো দ্বারা ভয়ভীতি, প্ররোচিত না হয়ে বিয়ে করেছি। এ সময় নব বধূ রিতা সরকার বলেন, আমাদের সম্পর্কের কথা আমার পরিবারকে জানানোর পরেও তারা জোরপূর্বক অন্য জায়গা বিয়ে দেওয়ার চেষ্টা করে। এ কারণেই আমরা নিজেরা-নিজেরাই বিয়ের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা জামাল উদ্দিন বলেছেন, এ মামলার ঘটনায় পুলিশের বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্য নয়। রিতা সরকারের ভাই রিপন সরকার বাদী হয়ে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বর মতিউর রহমান দুর্জয় এবং তার বাবা ইউনুস আলীসহ ৪ জনকে আসামি করে অপহরণ মামলা করেছেন।

এই মামলার কারণেই আসামিদের গ্রেপ্তার করতে অভিযান চালানো হয়েছে। এ সময় কোনো ধরনের হুমকি-ধামকি দেওয়ার মতো কোন ঘটনা ঘটেনি।

image-id-716262

খালেদা জিয়াকে নিয়ে গান গাইলেন বেবী নাজনীন

image-id-716204

কমেছে কুয়েতি দিনার রেট, জেনে নিন আজকের রেট কত!

image-id-716191

কমেছে কাতারি রিয়াল রেট, দেখে নিন আজকের রেট কত!

image-id-716188

কমেছে সৌদি রিয়াল রেট, জেনে নিন আজকের রেট!

পাঠকের মতামত...
image-id-716169

কাতারের সমুদ্রে বাংলাদেশের যুদ্ধজাহাজের মহড়া

কাতারের দোহাতে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশ...
image-id-716166

জেনে নিন শাবানার সন্তানেরা কে কি করছেন

সিনেমায় কাজ করতে করতে হুট করে যুক্তরাষ্ট্রে চলে গেলেন কেন?...
image-id-716157

কমেছে সিঙ্গাপুর ডলার রেট, জেনে নিন আজকের রেট কত!

আজ ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ইং, প্রবাসী ভাইরা দেখে নিন আজকের...
image-id-716154

বেড়েছে মালয়েশিয়ান রিংগিত রেট, জেনে নিন আজকের রেট কত!

আজ ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ইং, প্রবাসী ভাইরা দেখে নিন আজকের...
image-id-716401

‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক’ পাচ্ছেন চবির ১৫ শিক্ষার্থী

শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য ২০১৫ ও ২০১৬ সালে...
image-id-716392

মনে হচ্ছে পুলিশের হাতে গণতন্ত্রের মৃত্যু পরোয়ানা : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার...
image-id-716389

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় আলুর রস

আলু অতি পরিচিত একটি খাবার। রান্না, সিদ্ধ কিংবা পুড়িয়ে- সব...
image-id-716385

নিদাহাস ট্রফিতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা

দারুণ ফর্মে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে মাঠে...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com