Bangladesh News24

সব

দুই বোনের এক স্বামী

আজব ঘটনা। যা সকল বিবেকবোধকে নাড়িয়ে দেয় । এমন ঘটনা ঘটিয়েছেন পাকিস্তানের মুলতানের এক নারী ও তার স্বামী। বিয়ের পর ওই নারী তার অতি প্রিয় চাচাতো বোনটিকে চোখের আড়াল করে থাকতে পারছিলেন না। তাই নিলেন এক চমকানো সিদ্ধান্ত যা মানতে পারছে না পারিপার্শ্বিক সমাজ ব্যবস্থা।

পাকিস্তানের দুনিয়া নিউজ ওই ঘটনার ভিডিও শেয়ার করেছে টুইটারে। প্রকাশিত খবরে জানা গেছে, পাঞ্জাব প্রদেশের মুলতানের সামিজাবাদ এলাকার ফারাজ নামে এক টিনএজার মাস দেড়েক আগে বিয়ে করেন আলিনা নামের এক তরুণীকে। এরপর নববধূ আলিনা তার চাচাতো বোন আলিস্মাকেও কয়েক সপ্তাহের মধ্যে বিয়ে দেন নিজের স্বামীর সঙ্গে।

ঘটনা জানাজানি হলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলিনা বলেন, নিজের জ্ঞাতী বোনকে না দেখে থাকতে পারছিলেন না। তাই তাকে সব সময় কাছে রাখার জন্য নিজ স্বামীর সঙ্গে বিয়ে দিয়ে দিয়েছেন।

তার সদ্য বনে যাওয়া সতীন আলিস্মাও বোনের সঙ্গে একই সুরে কথা বলেছেন।

আলিনা জানান, ছোটবেলা থেকে দুই চাচাতো বোন মানিকজোড়ের মতো একইসঙ্গে বেড়ে উঠেছেন, পড়েছেন একই স্কুলে। জীবনে যা কিছুই করেছেন, দু বোনে একসঙ্গে করেছেন। দুজন দুজনের জন্য বেচইন থাকেন।

আলিনা জানান, বিয়ের পর স্বামীর ঘরে হপ্তা কয়েক কোনোমতে কাটলেও এরপর বোনের স্মরণ তাকে অস্থির করে দিতে থাকে। এরপর আলিস্মাকেও ফারাজের বউ করে আনার সিদ্ধান্ত নেন।

অপরদিকে, আলিস্মা জানান- বোনকে ছাড়া তারও দিন কাটছিল না। অবস্থা এমন হয় যে আলাদা হয়ে দুজনের পক্ষে বেঁচে থাকা অসম্ভব হয়ে পড়ে।

তবে তারা দুই চাচাতো বোন একই স্বামী নিয়ে সংসার করে সন্তুষ্ট থাকলেও সমাজ তাদের শত্রু হয়ে গিয়েছে। ফারাজ জানান, তার স্ত্রীদের স্বজনরা তাকে খুঁজছে এবং লাগাতার হত্যার হুমকি দিয়ে আসছে। এরই মধ্যে আলিনা এবং আলিস্মার পরিবার মামলা করেছে তাদের স্বামী ও তাদের বিরুদ্ধে।

অপরদিকে, দেশটির সামাজিক মাধ্যমে এই ঘটনা নিয়ে ঠাট্টা-মশকরা, তর্ক-বিতর্কের মেলা বসে গেছে যেন। কেউ কেউ ইসলাম ধর্মের রীতি-রেওয়াজ নিয়ে অজ্ঞতাপ্রসূত দু-চার কথা অর্থাৎ নেতিবাচক সমালোচনা করে পরিস্থিতি গরম করার ফুরসত পাচ্ছে।

সামাজিক মাধ্যমে অধিকাংশ ব্যক্তিই মজাচ্ছলে বলছে, দুই দুইজন বউ পেয়ে বরের ভাগ্য খুলে গেল। অনেকেই ওই দুই বোন ও তাদের স্বামীর বিষয়টি তাদের নিজেদের ব্যক্তিগত মামলা বলে মনে করছেন। তাই এতে অন্যদের নাক গলানোটা অনধিকার চর্চা বলে মানছেন। অনেকেই আলিনা ও আলিস্মার এমন বিয়েকে বলছেন, বন্ধুত্বের তুলনাহীন উপমা! কারণ, কট্টরপন্থি মুসলিম প্রধান একটি দেশের বাসিন্দা হয়েও তারা নিজেদের বন্ধুত্বকে এমন এক বন্ধনে জড়িয়েছেন যাকে এককথায় বলা যায়, বে-মিশাল (যার তুলনা নেই)।

প্রসঙ্গত, ইসলামি বিধান মতে কোনো পুরুষ তার স্ত্রীর জীবিতাবস্থায় সেই স্ত্রীর সহোদর অপর কোনো বোনকে বিয়ে করতে পারে না। কিন্তু চাচাতো-মামাতো বোনদের ক্ষেত্রে নিষেধ নেই। তবে, সাধারণত এরকম ঘটনা খুবই বিরল যে একই সঙ্গে দুই বোন (চাচাতো) একই স্বামীর সংসার করছে। তাও আবার পাকিস্তানের মতো ‘অনার কিলিংয়ের’ দেশে।

image-id-702835

ইতিহাস পাল্টানো পরকীয়া!

image-id-702832

৮ বছরের প্রেম, বিয়ে করে গ্রাম ছাড়া পরিবার

image-id-702819

‘সৌদি ও আমিরাতের যুবরাজ লুট করতে চান কাতারের সম্পদ’

image-id-702816

যে কাজ করে সবার দৃষ্টি ফেরাতেন এমপি পুত্র অনীক

পাঠকের মতামত...
image-id-702813

এমপিপুত্রের শেষ স্ট্যাটাস ‘তোর জন্য চিঠির দিন..’

অনিক আজিজ স্বাক্ষর। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা...
image-id-702810

‘আমার বিচার হচ্ছে, আর আপনি পিকনিকে যাচ্ছেন?’

আগামীকাল খুলনা যাবার কথা ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম...
image-id-702807

ম্যাচ জয় লাভ করার পর বড় ধরণের দুঃসংবাদ পেলো শ্রীলংকা!

ত্রিদেশীয় সিরিজে আজ নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা। প্রথমে...
image-id-702797

বেড়ে গেল আমিরাতি দিরহাম রেট, দেখেনিন আজকের রেট কত!

আজ ২১ জানুয়ারি ২০১৮ ইং, প্রবাসী ভাইরা দেখে নিন আজকের...
image-id-702829

বলিউডের তিন ‘খান’ এর নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতে অস্বীকৃতি!

‘শ্যালম বলিউড’ শীর্ষক অনুষ্ঠানে অংশ নেন অমিতাভ বচ্চন, করন জোহর,...
image-id-702823

‘রোনালদো মোটেও বিশ্বসেরা নন’

ক্রিশ্চিয়ানো রোনালদো যে সেরা খেলোয়ারদের একজন তাতে নিশ্চয় কারো সংশয়...
image-id-702803

যে কারণে সৌদি আরব ছাড়ছেন বাংলাদেশি নারী শ্রমিকরা

সবাইকে নিয়ে সুখে থাকার আশায় ও পরিবারের মুখে হাসি ফোটানোর...
image-id-702794

সুখবর! বেড়েছে কাতারি রিয়াল রেট, দেখে নিন আজকের রেট কত

আজ ২১ জানুয়ারি ২০১৭ ইং, প্রবাসী ভাইরা দেখে নিন আজকের...
© Copyright Bangladesh News24 2008 - 2018
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com