Bangladesh News24

সব

বাংলাদেশের সামনে ছোটো লক্ষ্য

ত্রিদেশীয় সিরিজের শুরুতে আয়ারল্যান্ডের ম্যাচটি হয়েছিল পরিত্যক্ত। বৃষ্টির বাধায় সেরকম কিছুই করে দেখাতে পারেনি বাংলাদেশ। কিন্তু পরের ম্যাচে ভালোভাবেই জবাব দিয়েছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে কিউইদের কাছে হেরে যাওয়া বাংলাদেশ আইরিশদের গুটিয়ে দিয়েছে ১৮১ রানে। ফলে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ১৮২ রান।

এমন ম্যাচে অভিষেক ওয়ানডেতেই চমক দেখিয়েছেন সানজামুল। প্রথম ওভারেই উইকেট তুলে এড জয়েসকে হাফসেঞ্চুরি বঞ্চিত করেছেন। ব্যক্তিগত ৪৬ রানে লং অনে তামিম ইকবালকে ক্যাচ দেন আয়ারল্যান্ডের এ ব্যাটসম্যান। এরপর ৪৪তম ওভারেও ভেলকি দেখান তিনি। ব্যারি ম্যাকার্থিকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ১২ রানে তাকে সাজঘরের পথ ধরান সানজামুল। বিপর্যস্ত সেই আইরিশদের শেষ দিকে একাই টেনে নিচ্ছিলেন জর্জ ডকরেল।। কিন্তু ৪৭তম ওভারে তাকেও বিদায় করেন অধিনায়ক মাশরাফি। মুশফিকের হাতে ক্যাচ দেওয়ার আগে ২৫ রান করেন তিনি। একইওভারের চতুর্থ বলে সেই মুশফিকের হাতেই শেষ ব্যাটসম্যান পিটার চেজকে তালুবন্দী করান মাশরাফি। আয়ারল্যান্ড শেষ পর্যন্ত গুটিয়ে যায় ১৮১ রানে।

এর আগে অবশ্য আইরিশদের ভিত্তি নাড়িয়ে দেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের তৃতীয় ম্যাচে নিজের প্রথম ওভারেই তুলে নেন স্টারলিংয়ের উইকেট। দ্বিতীয় স্পেলেও তিনি ফেরান আয়ারল্যান্ডের নির্ভরযোগ্য ব্যাটসম্যান নিয়াল ও’ব্রায়েনকে (৩০)। থার্ড ম্যানে তামিম ইকবালের সহজ ক্যাচ হন আইরিশ ব্যাটসম্যান। পরের বলে কেভিন ও’ব্রায়েনের উইকেটটি পেতে পারতেন মোস্তাফিজ। কয়েক ইঞ্চির জন্যে সাব্বির রহমান ক্যাচটি লুফে নিতে পারেননি। বাংলাদেশ আউটের আবেদন করলে টিভি রিপ্লেতে দেখা গেছে বল মাটিতে লেগে সাব্বিরের হাতে গেছে। সেই মোস্তাফিজ ৩১.৪ ওভারে আর ব্যর্থ হননি। তার বলে কেভিনকে তালুবন্দি করেন মোসাদ্দেক হোসেন। কেভিন বিদায় নেন ১০ রানে। এক ওভার বিরতি দিয়ে ফের উইকেট নেন মোস্তাফিজুর। বিতর্কিতভাবে দেওয়া এই আউটে ক্যাচ নেন মুশফিকুর রহিম।

এই সিরিজে বাকিরা সাফল্য পেলেও নিষ্প্রভ ছিলেন সাকিব। কিন্ত এই ম্যাচ দিয়েই ফিরে পেয়েছেন নিজেকে। ত্রিদেশীয় সিরিজে প্রথম উইকেট পান বিশ্বসেরা অলরাউন্ডার। নিজের দ্বিতীয় ওভারে অ্যান্ডি ব্যালবার্নিকে (১২) বোল্ড করেন। মোসাদ্দেক হোসেন তার আগে নেন আয়ারল্যান্ডের দ্বিতীয় উইকেট। আগের ওভারেই উইলিয়াম পোর্টারফিল্ডকে শর্ট এক্সট্রা কভারে জীবন দিয়েছিলেন মোসাদ্দেক। সহজ ক্যাচ ছেড়ে দিয়ে মাশরাফি মুর্তজাকে উইকেটবঞ্চিত করার পর নিজেই সেই আক্ষেপ কাটান তিনি। ক্রিজে শক্তিশালী হয়ে ওঠা আয়ারল্যান্ড অধিনায়ককে ফিরতি ক্যাচ বানিয়েছেন মোসাদ্দেক। ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ২২ রানে আউট হন পোর্টারফিল্ড।

শুক্রবার টস জিতে ফিল্ডিং নিয়ে শুরুটা দারুণভাবেই করে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওভারে রুবেল হোসেন করেন মেডেন। আর পরের ওভারে মোস্তাফিজের বলে উইকেট হারায় আয়ারল্যান্ড। তাদের কোনও রান না দিয়েই উইকেট তুলে নেন বাঁহাতি পেসার। সেই মুস্তাফিজই ৯ ওভারে ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট। অধিনায়ক মাশরাফি ৬.৩ ওভারে ১৮ রানে দুই্ উইকেট ও ৫ ওভারে ২২ রান খরচে দুই উইকেট নেন সানজামুল। আর একটি করে নেন মোসাদ্দেক ও সাকিব আল হাসান।

image-id-686420

মাশরাফির হাতেই বিপিএল শিরোপা

image-id-686380

আজ ছক্কার সব রেকর্ড ভেঙে ফেললেন গেইল

image-id-686343

আল্লাহর কাছে বিচার চাইলেন নাফিজা কামাল

image-id-686337

১০ হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে ধোনি

পাঠকের মতামত...
image-id-686298

যে পাঁচ জনের শক্তিতে আজ শিরোপা জিতবে রংপুর!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা নামবে আজ। রংপুর...
image-id-686295

মাশরাফিকে নাও, চ্যাম্পিয়ন হও

বিপিএলের এবারের আসরটি বিপিএলের ৫ম আসর। আগের চারবারের মধ্যে তিনবারই...
image-id-686287

মাশরাফির চার কিংবা সাকিবের টানা দুই

দীর্ঘ পথ পেরিয়ে এখন শেষের খুব কাছে এবারের বিপিএল। পঞ্চম...
image-id-686275

স্পিনবূহ্য সাজিয়েও গেইলের সামনে অসহায় ঢাকা

গেইল ক্রিজে থাকলে উপমহাদেশের অধিনায়করা স্পিন দিয়ে আক্রমণ করতে ভালোবাসে।...
image-id-686430

চ্যাম্পিয়ন হওয়ার জন্য মাশরাফি কত কোটি টাকা পেলেন, জেনে নিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরের ফাইনালে ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরি...
image-id-686427

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে শেখ হাসিনার বৈঠক

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে...
image-id-686424

ক্রিস গেইল কি ইসলাম ধর্ম গ্রহন করেছেন?

কমেন্টেটর জিজ্ঞেস করছিলেন জেতার পর গেইলের অনুভুতি কি, ক্রিস গেইল...
image-id-686414

চ্যাম্পিয়ন হচ্ছে রংপুর!

গেইল তাণ্ডবে ২০৬ রানের বিশাল স্কোরের নিচে চাপা পড়ার পর...
© Copyright Bangladesh News24 2008 - 2017
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com