Bangladesh News24

সব

শাবানা পাচ্ছেন আজীবন সম্মাননা

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ আসরে আজীবন সম্মাননা যুগ্মভাবে পাচ্ছেন অভিনেত্রী শাবানা ও সংগীতশিল্পী ফেরদৌসি রহমান। সরকার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫’ ঘোষণা করেছে। যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান ও মাহফুজ আহমেদ। ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রের জন্য শাকিব খানকে ও ‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রের জন্য মাহফুজ আহমেদকে নির্বাচিত করা হয়েছে। একই সাথে‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে জয়া আহসান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার এক তথ্য বিবরণীতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে। চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জল ও অসাধারণ অবদানের স্বীকৃতি হিসেবে ২৫টি ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলী এবার জাতীয় চলচ্চিত্রের জন্য মনোনীত হয়েছেন।

২০১৫ সালের পুরস্কারের জন্য সুপারিশকৃত ব্যক্তি বা চলচ্চিত্রের নামগুলো হলো- আজীবন সম্মাননা : যুগ্মভাবে- শাবানা ও ফেরদৌসি রহমান; শ্রেষ্ঠ চলচ্চিত্র : যুগ্মভাবে- বাপজানের বায়োস্কোপ (পরিচালক- মো. রিয়াজুল মওলা রিজু) ও অনিল বাগচীর একদিন (পরিচালক- মোরশেদুল ইসলাম); শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র : একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি (চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর); শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক : যুগ্মভাবে- মো. রিয়াজুল মওলা রিজু (চলচ্চিত্র-বাপজানের বায়োস্কোপ) ও মোরশেদুল ইসলাম (চলচ্চিত্র-অনিল বাগচীর একদিন)।

শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে : যুগ্মভাবে-শাকিব খান (চলচ্চিত্র-আরো ভালোবাসবো তোমায়) ও মাহফুজ আহমেদ (চলচ্চিত্র-জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে : জয়া আহসান (চলচ্চিত্র-জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে : গাজী রাকায়েত (চলচ্চিত্র-অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে : তমা মির্জা (চলচ্চিত্র-নদীজন); শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে : ইরেশ যাকের (চলচ্চিত্র-ছুঁয়ে দিল মন); শ্রেষ্ঠ শিশু শিল্পী : যারা যারিব (চলচ্চিত্র-প্রার্থনা); শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার : প্রমিয়া রহমান (চলচ্চিত্র-প্রার্থনা)।

শ্রেষ্ঠ সংগীত পরিচালক : সানী জুবায়ের (চলচ্চিত্র-অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ গায়ক : যুগ্মভাবে-সুবীর নন্দী (তোমারে ছাড়িতে বন্ধু, চলচ্চিত্র মহুয়া সুন্দরী) ও এস আই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ গায়িকা : প্রিয়াংকা গোপ (আমার সুখ সে তো, চলচ্চিত্র অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ গীতিকার : আমিরুল ইসলাম (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ সুরকার : এস আই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ কাহিনিকার : মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ চিত্রনাট্যকার : যুগ্মভাবে- মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ) ও মো. রিয়াজুল মওলা রিজু (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা : হুমায়ূন আহমেদ (অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ সম্পাদক : মেহেদী রনি (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ শিল্প নির্দেশক : সামুরাই মারুফ (জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ চিত্রগ্রাহক : মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল); শ্রেষ্ঠ শব্দগ্রাহক : রতন কুমার পাল (জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা : মুসকান সুমাইকা (পদ্ম পাতার জল) এবং শ্রেষ্ঠ মেক-আপম্যান : শফিক (জালালের গল্প)।

image-id-662101

‘পদ্মাবতী’র ট্রেইলারে আমার চরিত্রটিকে খাটো করেই দেখানো হয়েছে’

image-id-662078

‘খান আতাকে রাজাকার বলার বিচার চাই’

image-id-662005

সিক্রেট সুপারস্টার

image-id-662001

দুলাভাইকে নিয়ে মিম

পাঠকের মতামত...
image-id-661993

বিশ্ব সুন্দরী সৌদি আরবের কে এই রানী ফাতিমা !!

বিশ্ব সুন্দরী হিসেবে আমরা সবাই জানি অ্যাঞ্জেলিনা জোলি ও ঐশ্বর্যা...
image-id-661985

অমিতাভ রেজার নতুন ছবি ‘রিকশা গার্ল’

পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর নতুন ছবির শিরোনাম হলো “রিকশা গার্ল”।...
image-id-661980

শখের নির্মাতা নিলয়

নদীর পাড়ে ভেলা বানানো হচ্ছে। কয়েকটি কলাগাছ জড়ো করে, নির্দিষ্ট...
image-id-661975

‘অভিনয় জগতে ‘গিভ অ্যান্ড টেক’ ছাড়া কিছু করা যায় না’: অভিনেত্রী মেঘলা

মডেল-অভিনেত্রী মেঘলা মিজান ২০১১ সালে মডেল হিসেবে মিডিয়াতে কাজ করেন।...
image-id-662221

রোহিঙ্গা সঙ্কট আন্তর্জাতিক সম্মেলনে তুললেন বিজিবি প্রধান

রোহিঙ্গা সঙ্কট অবসানে মিয়ানমারের উপর চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিক অঙ্গনে...
image-id-662218

স্তন নিয়ে বর্বরতা! যা বললেন এই নারী

আমার কিছু একান্ত জখম আছে। এই বিষয়গুলো হয়তো আমার পরিচিত...
image-id-662215

প্রথম দেখায় সাইফকে যা বলেছিলেন কারিনা!

পতৌদির নবাব সাইফ আলী খান ও কারিনা কাপুর খান দুজনেই...
image-id-662212

যে কারণে অধিক সন্তান রোহিঙ্গা নারীদের

মিয়ানমারের সেনাদের নির্যাতন থেকে প্রাণে বাঁচতে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের...
© Copyright Bangladesh News24 2008 - 2017
Published by bdnews24us.com
Email: info@bdnews24us.com / domainhosting24@gmail.com